ভারতের এনডিটিভি শেয়ার বেড়েছে কারণ প্রতিষ্ঠাতারা আদানির কাছে শেয়ার বিক্রি করার পরিকল্পনা করছেন


ভারতীয় সংবাদ সম্প্রচারকারী নিউ দিল্লি টেলিভিশন লিমিটেডের শেয়ার সোমবার 4 শতাংশের বেশি বেড়েছে যখন প্রতিষ্ঠাতা প্রণয় রায় এবং রাধিকা রায় বলেছেন যে তারা কোম্পানিতে তাদের 27.26 শতাংশ শেয়ার আদানি গ্রুপের কাছে হস্তান্তর করবেন।
চুক্তির পর, বিলিয়নেয়ার গৌতম আদানির নেতৃত্বে ভারতীয় দল এনডিটিভির 64.71 শতাংশ নিয়ন্ত্রণ করবে, যেখানে প্রতিষ্ঠাতারা সম্মিলিত 5 শতাংশ বজায় রাখবে, রয়টার্স অনুসারে।
বিনিয়োগকারীরা আর্থিক উন্নতির আশায় এনডিটিভির স্টকটিতে আগ্রহী হতে পারে, টিআরএ রিসার্চের প্রধান নির্বাহী এন. চন্দ্রমৌলি বলেছেন৷
গত চার ত্রৈমাসিকে, সম্প্রচারকারী 900 মিলিয়ন রুপি ($10.88 মিলিয়ন) থেকে 1.20 বিলিয়ন রুপি রেঞ্জে রাজস্ব আয় করেছে। তুলনায়, প্রতিদ্বন্দ্বী TV18 ব্রডকাস্ট লিমিটেড 12.7 বিলিয়ন থেকে 15.7 বিলিয়ন রুপি রেঞ্জে রাজস্ব সংগ্রহ করেছে।
"এনডিটিভি তারা কাকে বিজ্ঞাপনদাতা হিসাবে নেয় সে সম্পর্কে খুব সতর্কতা অবলম্বন করেছে। তারা ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বিএআরসি) ডেটা ব্যবহার করে না," চন্দ্রমৌলি বলেছেন, নতুন ব্যবস্থাপনার সাথে চ্যানেলটি অন্যান্য বিজ্ঞাপনদাতাদের জন্য আরও উন্মুক্ত হতে পারে।
ভারতের বেশিরভাগ নিউজ চ্যানেল BARC-এর টেলিভিশন দর্শকদের ভিউয়ারশিপ ডেটা ব্যবহার করে, বিজ্ঞাপন আঁকতে একটি গুরুত্বপূর্ণ মেট্রিক।
ভারতে নিউজ চ্যানেলের আয়ের একটি বড় অংশ আসে বিজ্ঞাপন থেকে।
এনডিটিভি এবং টিভি 18 উভয়ই সেপ্টেম্বরের ত্রৈমাসিকে বিজ্ঞাপনের আয় হ্রাস করেছে।
"পরিচালনা সচেতন যে সংবাদ ধারায় বিজ্ঞাপন এই বছর সঙ্কুচিত হচ্ছে এবং কোন ঝুঁকি কমাতে ব্যবসায়িক পরিকল্পনাগুলি সেই অনুযায়ী পরিচালনা করা হচ্ছে," এনডিটিভি তার সেপ্টেম্বর-ত্রৈমাসিকের ফলাফল আপডেটে বলেছিল।
TV18 আরও বলেছে যে তার দ্বিতীয়-ত্রৈমাসিক রাজস্ব বছরের পর বছর কমেছে "প্রাথমিকভাবে বিজ্ঞাপনের আয় হ্রাসের কারণে।"

For all latest news, follow The Financial Express Google News channel.